নতুন খবরবিনোদনভাইরালটাকা পয়সারেসিপিলাইফ স্টাইলটেক নিউজপশ্চিমবঙ্গপ্রকল্প

LPG: আবারো মাথায় হাত মধ্যবিত্ত পরিবারের! মাসের শুরুতেই বাড়ল গ্যাস সিলিন্ডারের দাম

Published on:

LPG: আগস্টের শুরুতেই সাধারণ মধ্যবিত্তের ঘরে বিশাল ধাক্কা। আবারও বাড়ল বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম। সম্প্রতি সরকারি তেল ও গ্যাস বিপণন সংস্থাগুলি পয়লা আগস্ট থেকে ১৯ কেজি বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম ৬.৫ থেকে ৮.৫ টাকা পর্যন্ত বাড়ানো হয়েছে। মাসের ১ তারিখ থেকেই বিভিন্ন শহরে এই দাম কার্যকর হয়েছে বলে সূত্রের খবর। বাজেট অধিবেশনের ঠিক পরেই বাড়ানো হল বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম।

পয়লা আগস্ট থেকে দিল্লিতে ১৯ কেজি বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম ৬.৫০ টাকা বেড়েছে যা জুলাই মাসে  ছিল ১,৬৪৬ টাকা, আগস্ট বেড়ে তা হল ১৬৫২.৫০ টাকা। কলকাতায় দাম বেড়েছে ৮.৫০ টাকা। বর্তমানে কলকাতায় ১৯ কেজি বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম বেড়ে ১৭৬৪,৫০ টাকা।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

মুম্বইয়ে ৭.৫০ টাকা বেড়ে ১৬০৫ টাকা এবং চেন্নাইয়েও ৭.৫০ টাকা বেড়ে ১৮১৭ টাকা হল বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম। দেখা যাচ্ছে যে দেশের চারটি মেট্রো শহরের মধ্যে সবথেকে বেশি দাম বেড়েছে কলকাতায়।

তবে টানা চারমাস পর বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম বাড়লেও, রান্নার গ্যাসের দাম এখনও অপরিবর্তিত। টানা পাঁচ মাস রান্নার গ্যাসের দাম বাড়ানো হয়নি। বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম বেড়ে যাওয়ায়, পুজোর আগে রেস্তোরাঁয় খাবারের দাম আরও বাড়তে পারে বলে আশা করা হচ্ছে।

আরও পড়ুন: Arunima Halder: তিতির চরিত্রের পর এবার নতুনভাবে পর্দায় ফিরছেন অভিনেত্রী অরুণিমা হালদার

About Author

Leave a Comment